১২টি বায়োকেমিক ঔষধের সংক্ষিপ্ত পরিচয়

Recents in Beach

যে কোন জীব-জন্তু দংশনের হোমিওপ্যাথিক চিকিৎসা

Random Posts

Technology

"ব্রেকিং নিউজ" চোখ উঠা
Welcome To BD HomeoPathic

শ্বেত প্রদরের ৯টি হোমিওপ্যাথিক ঔষধের গুরুত্বপূর্ণ লক্ষণ দেয়া হল:-

শ্বেত প্রদরের ৯টি হোমিওপ্যাথিক ঔষধের   গুরুত্বপূর্ণ লক্ষণ

শ্বেত প্রদরের ৯টি হোমিওপ্যাথিক ঔষধের গুরুত্বপূর্ণ লক্ষণ



✏️১.সিপিয়া: সিপিয়ার স্রাব খুব ঘন হরিদ্রা অথবা সবুজ  রঙ্গের কিংবা সাদা দুধের মত দুর্গন্ধ ও হাজাকারক যোনিদেশ অত্যান্ত বেদনা ও চুলকানি স্রাব সঙ্গমের পর    ঋতুর পৃর্বে প্রাতে ও দিনের বেলায় অধিক হয় ।


✒️২.পালসেটিলা: স্রাব দুধের সরের মত ঘন রক্ত মিশ্রিত তাহাতে জ্বালা থাকে যাতনা বিহীন ঠান্ডা প্রদর শয়নে বৃদ্ধি ও সন্ধ্যায় বৃদ্ধি তৎসহ কোমরে বেদনা হয় এবং যোনিদেশ ফুলিয়া উঠে ।


🖋️৩. নেট্রাম মিউর: স্রাব সবুজ হাজাকারক প্রদর, যোনিদ্বার টনটন করে, স্রাব ঘন সাদা ও স্বচ্ছ প্রদর স্রাব অথবা পাতলা ও প্রচুর স্রাব হয়।

 

🖊️৪. ক্রিয়োজোট: ইহার স্রাব বড়ই ক্ষতকারী স্রাবের রং  হলদে,কাপড়ে হলদে দাগ ধরে, অত্যান্ত পচা দুর্গন্ধ স্রাব গায়ে লাগিলে চুলকায় ও জ্বালা করে চুলকায় চুলকানি উপশম হয় না বরং আরো অধিক বাড়িয়া উঠে । ঘন ঘন মূত্রবেগ এবং মূত্রত্যাগের পূর্বে ও পরে প্রদর স্রাব হইতে থাকে, এবং প্রদেরের সহিত রক্তস্রাব হোক কিংবা ঋতুস্রাব সহিত অত্যন্ত অধিক রক্তস্রাব হোক যদি একবার উহা বন্ধ হয় ও পুনরায় দেখা দেয় তা হলে ক্রিয়োজোট উপকার হবে ।


🖌️৫. বোরাক্স: স্রাব হড়হড়ে কিংবা ডিমের শ্বেত লালার মত চটচটে স্রাব প্রচুর পরিমাণে নির্গত হলে এবং ওই স্রাব অত্যন্ত গরমবোধ হলে বোরাক্স উপকারী, মাসিক ঋতুকালের কিছুদিন পূর্বে ও কিছুদিন পরে স্রাব হয়,বেড়াইবার সময় স্রাব বাড়ে, কখনো সাদা বা জমাটবাঁধা স্রাব, স্রাবটি ক্ষতকারি বলিয়া রোগীনীর যোনী প্রদেশে টাটানি ও ক্ষত হইয়া যায় ।


🖍️৬.এলুমিনা: স্রাব সাদা বা হলদে চটচটে যেন হাতে জড়াইয়া যায়,উহা পরিমানে এত বেশি হয় যে পাছা বাহিয়া পায়ের গোড়ালি পর্যন্ত গড়াইয়া আসে।


✏️৭. নেট্রাম কাব্ব: স্রাব ঘন হরিদ্রার হয়, সঙ্গেমের পর বাড়ে, প্রস্রাব হইলে আর থাকে না।


✒️৮.স্যাবাইনা: ঋতু বন্ধ হইয়া পঁচা গন্ধ শ্বেত প্রদর স্রাব হয়,দড়ির ন্যায় আঠালো টানলে লম্বা হয়, বিদেহী ছাল উঠে যায়, সাদা পানির মত।


🖋️৯. ক্যালকেরিয়া কার্ব: ছোট ছোট বালিকাদের শ্বেত প্রদরে ক্যালকেরিয়া কার্ব উপকারী, স্রাব দুধের মত সাদা পরিমাণে অধিক ইহাতে কখনও কখনও স্রাবের সহিত যোনী প্রদেশে জ্বালা ও চুলকানি থাকে।


(ছোট ছোট বালিকাদের শ্বেত প্রদরে জন্য। M.S- Sep-Puls )

 🖍️হোমিওপ্যাথিক টিপস

Share This

0 Response to "শ্বেত প্রদরের ৯টি হোমিওপ্যাথিক ঔষধের গুরুত্বপূর্ণ লক্ষণ দেয়া হল:-"

Post a Comment

Popular Posts