google-site-verification=x4m2NR7H57mcVqk3JYLp9X1S3iOkdTQ8Jwf6J5lLbL4 চোখের ছানি দূর করার হোমিও ঔষধ | Homeopathic Medical Treatment Idea And Homeopathic Medicin details In Bangla
Email: abdurrashid9892@gmail.com
Email: abdurrashid9892@gmail.com
WELCOME TO BDHOMEOPATHIC

চোখের ছানি দূর করার হোমিও ঔষধ

 

চোখের ছানি দূর করার হোমিও ঔষধ


চোখের ছানি পড়ার প্রথম দিক অথবা মাঝামাঝি পর্যায়ে হােমিওপ্যাথিক ঔষধে ঔষধে অপারেশন ছাড়াই সারানাে যায় যায়. অর্থাৎ বলা যায় চোখের ছানি 90% ভাগ পরিপক্ক (mature) হলেও সেটিকে ঔষধে সারানাে যায় যায় 100% ম্যাচিউরিটি লাভ করলে সেটিকে অপারেশন ছাড়া অনেক সময় করা করা যায়. না। তবে অপারেশান করলেও সাধারণত দুয়েক বছর পরই অনেকের ছানি ফিরে আসে.


Calcarea Fluorata: বার্ধক্যজনিত চোখের ছানি দূর করতে এটি একটি ঔষধ ঔষধ. নিম্নশক্তিতে কয়েক মাস খেতে হতে পারে।


Sulphur: চুলকানী-চর্মরােগ বেশী বেশী হয়, সকাল 11 টার দিকে ভীষণ ক্ষুধা পায় পায় শরীরের বিভিন্ন স্থানে জ্বালাপােড়া করে নােংরা নােংরা স্বভাবের গােসল গােসল চায় চায় না ভাবুক বা দার্শনিক স্বভাবের স্বভাবের মাথা গরম কিন্তু পা থাকে থাকে একই একই যাদের যাদের বার ইত্যাদি লক্ষণ লক্ষণ যাদের মধ্যে পাওয়া যাবে, তাদের চোখের ছানি সালফার প্রয়ােগে যাবে.


Phosphorus: ফসফরাসের প্রধান প্রধান লক্ষণ হলাে হলাে এই খুব খুব দ্রুত লম্বা হয়ে যায় যায় এবং এই এই হাঁটার সময় সামনের দিকে বেঁকে যায় যায়), অধিকাংশ সময় রক্তশূণ্যতায় ভােগে রক্তক্ষরণ রক্তক্ষরণ হয় বেশী অল্প অল্প একটু গেলেই তা থেকে অনেকক্ষণ রক্ত ​​যায় রােগী রােগী মতাে কড়া ঠান্ডা ঠান্ডা পানি খেতে চায়, মেরুদন্ড থেকে মনে হয় তাপ বেরুচ্ছে বেরুচ্ছে একা থাকতে ভয় পায় ইত্যাদি লক্ষণ লক্ষণ সেটি আপনার চোখে ছানি সারিয়ে দিবে.


Silicea: সিলিশিয়ার রােগীরা হয় শীতকাতর শীতকাতর এদের জন্মগত হাড়ের সমস্যা থাকে থাকে মারাত্মক ধরণের বাতের সমস্যা থাকে এক একাধিক অঙ্গ চিকন হয়ে যায় যায় মনের জোর বা কমে যায় ইত্যাদি ইত্যাদি.


Magnesia Carbonica: আলসার হয়ে বা অন্য কোন কারণে কর্ণিয়া গােলাটে হয়ে গেলে বা ছানি পড়লে ম্যাগ কবি ঔষধটি তা দূর দিতে পারে. কিছু কিছু ক্ষেত্রে পুরােপুরি পারলেও দৃষ্টি শক্তির অনেকটা উন্নতি করে দিতে পারে. মাত্রাতিরিক্ত পরিশ্রম বা টেনশানে স্বাস্থ্য ভেঙ্গে পড়েছে ঠান্ডা ঠান্ডা বাতাস করতে পারে না না খুবই সেনসেটিভ ইত্যাদি লক্ষণ পেলে এটি প্রয়োগ করা উচিত.


CAUSTICUM: অল্পতেই ভীষণ রেগে যায় যায় শীত সহ্য করতে পারেন না না শরীরের এক বা অনেক জায়গায় প্যারালাইসিস প্যারালাইসিস (অবশ) হয়ে থাকে দাড়িয়ে দাড়িয়ে করলে করলে করতে পারা যায় যায় পেটে বা শরীরের বিভিন্ন স্থানে জ্বালাপােড়া করে গােসল গােসল করলে রােগ বেড়ে যায় অন্যের দুঃখ- কষ্ট সহ্য করতে পারে অন্যায়ের প্রতিবাদ না করে থাকতে পারে না ইত্যাদি লক্ষণের উপর ভিত্তি করে কষ্টিকাম করতে করতে হয়.


Calcarea Carbonica: মােটা থলথলে শারীরিক গঠন, মাথা বড় বড় পা সব সময় ঠান্ডা থাকে শিশুকালে শিশুকালে দাঁত বা হাঁটা শিখতে দেরী হয় থাকে থাকে শরীরের চাইতে পেট বেশী মােটা মােটা খুব সহজে মােটা হয়ে যায় প্রস্রাব প্রস্রাব পায়খানা আসে ঘাম কিছু থেকে গন্ধ গন্ধ আসে , হাতের তালু মেয়েদের হাতের মতাে নরম নরম (মনে হবে হাতে কোন হাড়ই নেই নেই), মাথা ঘামে বালিশ ভিজে যায়, মুখমন্ডল ফোলাফোলা ইত্যাদি লক্ষণ প্রয়ােগ করতে হয়.

Share This

0 Response to "চোখের ছানি দূর করার হোমিও ঔষধ"

Post a Comment

Popular Posts

Subscribe Us