Sunday, April 18, 2021

ফাইভ ফস ট্যাবলেট (Five Phos-Tablet) হোমিওপ্যাথিক ওষুধ

 




ফসফরিকাম বা ফসফেটের ক্রিয়া ক্যালসিয়াম, আয়রন, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম ও সোডিয়াম এর ক্রিয়ার চেয়ে উৎকৃষ্টতর। এগুলোর সুষম মিশ্রণ সব বয়সের মানুষের স্নায়ুর কার্যপ্রণালীকে সবল ও সুস্থ রাখে। দীর্ঘ সময় রোগভোগের পর শারীরিক ও স্নায়বিক শক্তি পেতে সহায়তা করে। ফাইভফস ৩x প্রধানত শারীরিক স্তরে, ফাইভ ফস ৬x আংশিক শারীরিক ও আংশিক স্নায়বিক স্তরে এবং ফাইভ ফস ১২x প্রধানত স্নায়বিক স্তরে ক্রিয়াশীল হয়।


প্রয়োগ লক্ষণ :


শারীরিক/মানসিক অবসাদ ক্লান্তি ও দৌর্বল্য, খিটখিটে মেজাজ, মাইগ্রেন / মাথাব্যথা, স্নায়বিক বেদনা, টেনশন, ব্যর্থতা, উত্তেজনা, স্মরণশক্তি হ্রাস, আলস্য, শারীরিক ও মানসিক বৃদ্ধির ঘাটতি, আবেগিক অস্থিরতা, বিষাদগ্রস্ততা, লিধরা/খিঁচুনী/ব্যথা, পরিপাক প্রক্রিয়ায় বৈকল্য, পরিপোষণ ক্ষমতার অভাব, স্নায়ুতন্ত্রের ক্রিয়াদৌর্বল্য, অনিদ্রা, জীবনীশক্তির ঘাটতি, শারীরিক / মানসিক অবক্ষয়, কম্পন, শক্তিহীনতা, মস্তিষ্কের দুর্বলতা, রোগারোগোর পরবর্তী দুর্বলতা, মানুষের সাথে মেলামেশায় সংকোচবোধ ইত্যাদি।


মাত্রা দৈনিক ৩/৪ বার, প্রতিবার ৪/৫ ট্যাবলেট অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী। শিশুদের জন্য অর্ধমাত্রা।


কর্তব্য: উষ্ণ জলের সাথে সেবন।


পার্শ্বপ্রতিক্রিয়া: ফাইত ফস ট্যাবলেটের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জানা যায়নি। বিপরীত লক্ষণ : ফাইভ ফস ট্যাবলেটের কোনো বিপরীত লক্ষণ সম্পর্কে জানা যায়নি।


পারস্পরিক ক্রিয়া : অন্যান্য হোমিওপ্যাথিক / বায়োকেমিক/ মাদারটিংচার / পেটেন্ট ঔষধের সাথে ফাইভ ফসের কোনোরূপ পারস্পরিক প্রতিক্রিয়া সম্পর্কে জানা যায়নি।


সাবধানতা: উচ্চ রক্তচাপযুক্ত রোগীর ক্ষেত্রে ফাইভ ফস ১২x এবং নিম্ন রক্তচাপযুক্ত রোগী ক্ষেত্রে ফাইত ফস


৩x প্রয়োগ করা অনুচিত।


উপস্থাপনা ২০ গ্রাম ও ১০০০ গ্রামের প্যাক। প্রতিটি ২৫০ মি.গ্রা. ট্যাবলেট।


riffa


anu


Imoo

0 Comments: